sponsor

আমাদের কর্মকাণ্ডে করোনা ভাইরাসও আমাদের ভয় পাবে

আমাদের চাওয়া পাওয়া গুলো কেমন যেন সীমিত হয়ে যাচ্ছে দিন দিন। সব কিছুতেই আমরা সামনের ব্যাক্তিকে একশতে একশ হিসেবে চাই কিন্তু নিজেকে কখন পরিমাপ করি না। কোন কিছু বুঝে না বুঝে অন্যের সমালোচনা শুরু করে দেই কিন্তু নিজের স্বভাব কেমন তা একবার চিন্তা করি না। ভিক্ষুকের ছবি তুলে ফেবুতে মানবতার বুলি ফুটাই কিন্তু ছবি তোলা শেষ হলে তাদের দিকে ফিরেও তাকাই না।

দিন দিন যেমন আমদের রোবটিক্স স্বভাবগুলো বৃদ্ধি পাচ্ছে ভালোবাসা সীমাবদ্ধ ফেসবুক স্ট্যাটাস আর রেক্ট এর মধ্যে। যে কোন কিছুতে আমাদের ফেসবুক চাই। নির্বাচনের প্রচার থেকে শুরু করে গুজব, দৈনন্দিন জীবনের সব কাজ ফেবুতে প্রচার করতেই হবে। প্রেম ভালোবাসার কথা আর নাই বললাম এগুলো বিষয়ে আমার আবার অভিঙ্গতা নেই বললে চলে। সামাজিক যোগাযোগ মাধ্যকে আমরা করে তুলেছি অসামাজিক। আমার মতে আমাদের অনুভুতিগুলো দিন দিন বৃকৃত হয়ে যাচ্ছে।
হ্যা সব মানুষের চিন্তা শক্তি ভালোলাগা ভালোবাসা সম্পুর্ণ আলাদা হয়ে থাকে।
পৃথিবীর অন্যান্য দেশের মানুষগুলো এতো মজাদার হয় কী না আমার জানা নেই কিন্তু আমাদের তাতে কোন কমতি নেই।

যেমন :-
২০ জনকে ম্যাসেজ ফরোয়ার্ড করে আমরা জান্নাতে যেতে চাই। কেউতো আবার শর্ত সহ ম্যাসেজ দিয়ে বসেন ফরোয়ার্ড না করলে অনেক বড় ক্ষতি হবে বাবা মারা যাবে মা মারা যাবে।
কেউ একজন ডাহা মিথ্যা কথা অডিও রেকর্ড করে সেটা শেয়ার করুন বললে আমরা ধুমাইয়া শেয়ার দেই।

আমার কাছে সব থেকে মজা লেগেছে কয়েকদিন আগে বেশ কয়েকজন নিচের ছবিটি সেন্ড করলো। এখনো এরকম মানুষ আছে ভাবতেই অবাক লাগে______


আমিও এসবের বাইরে নই।
নিজের অনুভুতিগুলোই লিখছি বেকার সময় মাথায় যা ঘুরছে তাই টাইপ করি এখন।
আপনাদের মতামত এবং কীরকম লিখছি কমেন্টের মাধ্যমে জানাতে পারেন।।।
কোন উপদেশ থাকলে দিতে পারেন স্বাদরে গ্রহন করবো।

ধন্যবাদ, ভুল ত্রুটি ক্ষমা করবেন।

Post a Comment

0 Comments